• সকাল ৮:৪৫ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
সোনারগাঁয়ে এমপি হতে চান ওরা ১৮জন!

সোনারগাঁয়ে এমপি হতে চান ওরা ১৮জন!

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন সোনারগাঁয়ের আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয়পার্টিসহ বিভিন্ন দলের ১৮ জন মনোনয়ন প্রত্যাশী। যে যার মত নিজের দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় নেতাদের কাছে জোড় লবিং চালাচ্ছেন তারা। সকলের একটিই টার্গেট আগামী নির্বাচনে মনোনয়ন নিয়ে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের এমপি হবেন।

অনুসন্ধানে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকাকে বিনা ভোটে এমপি হিসাবে মনোনীত করা হয়। এ আসনে জাতীয় পার্টির এমপি থাকায় গত ৫ বছরে আওয়ামীলীগ কয়েকটি ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এখানে সাবেক এমপি কায়সার ও তার চাচা মোশারফ হোসেন ছাড়াও মনোনয়নের জন্য মাঠে চষে বেড়াচ্ছেন এক ঝাক নতুন মুখ।

অপরদিকে, গত নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করায় বর্তমানে সোনারগাঁ বিএনপি অনেকটা ঝিমিয়ে পড়েছে। তাছাড়া স্থানীয় বিএনপি কয়েকটি ভাগে বিভক্ত রয়েছে। এখানে সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিম ও উপজেলা চেয়ারম্যান মান্নানসহ ৫জন মনোনয়ন প্রার্থী মাঠে রয়েছেন। যদিও বিএনপি নেতারা বিভিন্ন মামলায় মাঠে নেমে প্রচার-প্রচারনা করতে পাছেন না। তাদের সময় কাটছে কোর্টের বারান্দায় হাজিরা কিংবা জামিন নিতে। এদিকে, গত নির্বাচনের আগে জাতীয়পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের পালিত কন্যা অনন্যা হোসাইন মৌসুমী জাতীয়পার্টি থেকে এমপি নির্বাচন করবেন বলে সোনারগাঁ চষে বেড়িয়েছিলেন। সেই নির্বাচনে রওশন এরশাদের মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকা বিনা ভোটে সোনারগাঁয়ের এমপি মনোনীত হন। এবার নির্বাচনের জন্য মৌসুমী আবারো মাঠে কাজ করছেন। তিনি এবার মনোনয়নের জন্য বেশ আশাবাদী। অপরদিকে লিয়াকত হোসেন খোকাও ফের মনোনয়ন পাবেন বলে মাঠ গোছাচ্ছেন।

এদিকে সোনারগাঁ-৩ আসন থেকে নৌকা প্রতীকের জন্য ৯ মনোনয়ন প্রত্যাশী লড়াই করছেন । সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য মোশারফ হোসেন, সোনারগাঁ থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এএইচএম মাসুদ দুলাল, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাংলাদেশ স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অর্থোপেডিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, কেন্দ্রীয় উপ-কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইঞ্চিনিয়ার শফিকুল ইসলাম, পুঁজি বাজার বিশেষজ্ঞ আনোয়ারুল কবির ভূঁইয়া, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবি ডক্টর সেলিনা আক্তার ও এফবিসিসিআই এর বর্তমান পরিচালক বজলুল রহমান।

অন্যদিকে বিএনপির ৫ জন প্রার্থী মনোনয়নের জন্য কেন্দ্রে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিম, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য, থানা বিএনপির সেক্রেটারী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁ থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর, কেন্দ্রীয় বিএনপির স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-সম্পাদক ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল ও সাবেক যুব উন্নয়নের সভাপতি এসএম ওয়ালিউর রহমান আপেল ।

অপরদিকে, জাতীয়পার্টি থেকে মনোনয়নের জন্য রয়েছেন বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা ও বাংলাদেশ জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদক ও হুসেইন মোহাম্মদ এরশাদের পালিত কন্যা অনন্যা হুসেইন মৌসুমী।

ইসলামী শাসনতন্ত্র আন্দোলন থেকে মনোনয়নের জন্য লবিং চালাচ্ছেন মাওলানা সানাউল্লাহ নুরী ও জাকের পার্টি থেকে মনোনয়নের জন্য চেষ্টা করছেন নারায়ণগঞ্জ জেলা জাকির পার্টির নেতা মুরাদ হোসেন জামাল।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution